Elance + oDesk

odeskplashelancee
ডিসেম্বর ১৮ তারিখে oDesk পক্ষ থেকে প্রথম ঘোষণা করা হয় যে বিশ্বর অতি পরিচিত দুইটি ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস oDesk এবং Elance নিজেদের মধ্যে একটি চুক্তি সই করেছে, যার ফলে এই দুইটি কম্পানি marge হয়ে গেছে। তবে এ নিয়ে oDesk এবং Elance এ কাজ করা ফ্রীল্যন্সারদের মধ্যে একটি প্রশ্ন বারে বারে আসতে থাকে, তা হল এতে করে তাদের কাজ করার ধরণ বা সিষ্টেমে পরিবর্তন আসবে কি না।

oe

তবে oDesk এবং Elance থেকে জানান হয়েছে যে তারা এক হয়ে গেলেও কর্মপন্থা থাকবে আগের মতই। অর্থাৎ এর ব্যবহারকারীরা এতে তোন রকম প্রভাব লক্ষ্য করতে পারবেন না। অর্থ দাড়ায় marge হয়ে গেলেও তাদের কর্মকান্ড চলবে আগের মতই আলাদা ভাবে।
প্রশ্ন থেকে যায় যে তাহলে কেন এই marge করা। এর উত্তরে যানা যায় যে আসলে তারা মনে করছেন যে তারা এমন আলাদা ভাবেই ভাল করতে পারবেন। আর তারা যেহেতু একই ধারণা বা কনসেপ্টের উপরে ভিত্তি করেই দুইটি কম্পানি কাজ করে, তাই তারা যেই ভাবে চলছে, সেই ভাবেই চলবে, কিন্তু মূল পরিবর্তনটা আসবে অন্য খানে। মূলত তারা কয়েকটি সেক্টর ভাগ করে সেখানেই বেশি কাজ করবেন বলে জানা যায়।
• উল্ল্যেখ যোগ্য হারে টেকনোলজিতে বিনিয়োগ: নতুন টেকনোলজির সাথে নিজেদের খাপ খাইয়ে নিতে তারা টেকনোলজিতে প্রচুর বিনিয়োগ করবে। আরও বেশি লোকের কাজ, সমন্বয়, মোবাইল সাপোর্ট এবং ফ্রিল্যান্সারদের দক্ষতাবৃদ্ধিতেই এই বিনিয়োগ হবে।
• আরও উন্নত ব্যবস্থা: কম্পানি দুইটি মনে করে তাদের দুই কম্পানির সমন্বিত দক্ষতা ব্যবহারকারীদেরকে আরও ভাল একটি অভিজ্ঞতা দিতে পারবে।
• একে অপরের সহযোগীতা: দুইটি বড় কম্পানি নিজেদের মধ্যে যদি প্রতিদন্দ্বীতা না করে এক সাথে কাজ করে, তবে তাদের ধারণার যে এটি আরও ভাল কাজ করতে পারবে।

তবে আপনার যদি এ সম্পর্কে আরও কিছু বলার থাকে, তাহলে আপনি চাইলে oDesk এর CEO কে নিজেই মেইলে তা জানাতে পারবেন garyeswart@odesk.com এই ইমেইল এড্রেসে। তিনি আস্বস্ত করেন যে এ বিষয়ে তারা পদক্ষেপ নিবেন।
আর oDesk এর CEO নিজ থেকে একটি ঘোষণা দেন, তা হল marge পরিপূর্ণ হবার পর নিতে একিভূত হওয়া কম্পানিটিকে Elance এর বর্তমান CEO Fabio Rosati এর হাতে তুলে দিয়ে সরে দাড়াবেন, তবে থাকবেন কৌশলগত উপদেষ্টা হিসাবে। তিনি বলেন যে তিনি বরাবরই Fabio কে সম্মান করেন, আর তিনি মনে করেন না যে তার মত একাগ্রভাবে কেউ কাজ করতে পারবে। আর oDesk এর কার্যনির্বাহী পরিচালক Thomas Layton তার নিজ দায়িত্বেই অধীষ্ট থাকবেন।

oDesk থেকে ইতিমধ্যেই একটি Q&A সেকশন খোলা হয়েছে, যি এর ব্যবহাকারীদের কোন প্রশ্ন থাকে সেটার সমাধানের জন্য। আরও জানা যায় যে এই একিভূত হবার কাজটে তারা আগামী বছরের প্রথম চতুর্থাংশেই শেষ হবে
odesk

Advertisements

About dkkundu

I am Dk kunndu form Bangladesh. I am 19 year old I am a freelancer. I work in oDesk
This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s